মৌলিক অধিকার প্রতিষ্ঠা একুশের মূল চেতনা

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতিসত্তা জাগরণের প্রথম রক্তাক্ত সোপান। এ থেকেই উৎসারিত হয়েছে মুক্তিযুদ্ধ ও বাঙালির অর্থনৈতিক মুক্তির মূলধারা।

তিনি আরো বলেন, আমাদের রাজনৈতিক ও অর্থনৈতিক মূল প্রত্যয় গণমানুষের ৫টি মৌলিক অধিকার প্রতিষ্ঠা করা। একুশের এই চেতনাকে আমরা এখনো বাস্তবায়ন করতে পারিনি।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্ব ব্যাংক পদ্মা সেতু নিয়ে বিশ্ব ব্যাংক বাংলাদেশকে দুর্নীতির দাযে প্রশ্নবিদ্ধ করেছিল। কিন্তু কানাডায় আন্তর্জাতিক আদালতের বিচারে এই অভিযোগ প্রত্যাখ্যাত হয়েছে। এখন বিশ্ব ব্যাংকই অভিযোগে কাঠগড়ায়। তারা অনুকম্পা পেতে শেখ হাসিনার কাছে ধর্না দিচ্ছেন। তিনি তাদের জানিয়েছেন, আমরা নিজের পায়ে দাঁড়াতে জানি এবং কোন শোষণ মূলক সাম্রাজ্যবাদী পূঁজির কাছে মাথা নত করবো না। তাঁর এই অঙ্গীকার বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী’র সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও বিএম এর সাধারণ সম্পাদক ডাঃ ফয়সাল ইকবাল চৌধুরী, বাকলিয়া থানা আওয়ামীলীগের আহ্বায়ক হাজী শফিকুল ইসলাম, মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খান, ৪৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবদুল মালেক, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়দ দেলোয়ার হোসেন খোকন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.