শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকা প্রশংসনীয়

0

নিজস্ব প্রতিবেদক,সিটিনিউজ :: আমাদের জাতীর শ্রেষ্ঠ সন্তানগণ ১৯৭১ সালে আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম দেশ উপহার দিয়েছেন। তাঁদের যোগ্য উত্তরসুরী হিসেবে আমাদের নিজেদের দায়িত্ব পালনের অঙ্গীকার থেকেই আসুন আমরা সকলে দেশ গঠনে, দেশের কল্যাণে, দেশের উন্নয়নে অবদান রাখি।

আমাদের সকলের যৌথ প্রচেষ্টায় বাংলাদেশ মানসম্পন্ন মধ্যম আয়ের দেশের দিকে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে আমরা নিম্ম মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকলে আমরা আশা করছি পরিকল্পনা অনুযায়ী নিদিষ্ট সময়ের পূবেই উন্নত দেশে পরিণত হবো।

শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকার প্রশংসা করে বলেন, বর্তমান সরকার শিক্ষাকে আরও বেশী সময়োপযোগী ও জীবনমুখী করার জন্য এবং শিক্ষা উন্নয়নে যে অবদান রাখছে তা অতীতের সকল সরকারের সময় থেকে অনেক বেশী।

বছরের প্রথম দিনে সারা বাংলাদেশের সকল ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেওয়ার মতো মহৎ ও বৃহৎ পরিকল্পনার সুনিপুন বাস্তবায়ন, ছাত্র-ছাত্রীদের ঝরে পড়া হ্রাস এবং তথ্য-প্রযুক্তিনির্ভর মান-সম্পন্ন শিক্ষা দানের পাশাপাশি ছাত্রীদের বেশী সংখ্যক ভর্তি ও পরীক্ষায় অংশগ্রহন করার মতো অনেকগুলো সফল বিষয় বর্তমানে চলমান।

ছাত্র-ছাত্রীদের শিক্ষা গ্রহনের পাশাপাশি মানবিক বিষয়গুলোর চর্চা ও বাস্তবায়নের মাধ্যমে আজকের শিশুদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। ছাত্র-ছাত্রীদের পিতা-মাতা, শিক্ষক এবং বড়দের সম্মান ও শ্রদ্ধা করতে ও ছোটদের স্নেহ করার বিষয়ে বলার পাশাপাশি মানবিক বিষয়গুলো শিক্ষা দিতে হবে।

প্রাথমিক বিদ্যালয় হচ্ছে ছাত্র-ছাত্রীদের জীবন গঠনের, মানবিক বিষয়গুলো সম্পর্কে শিক্ষা নেওয়ার প্রথম স্তর। উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৭ সালের পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে বক্তাগণ উপরোক্ত মতামত প্রদান করেন।

স্কুলের সহকারি শিক্ষক নাছিমা আক্তারের পরিচালনায় এবং প্রধান শিক্ষক শিরিন আফরিন’র সভাতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সহ-সভাপতি হাজী রফিক আহমদ সওদাগর, উপজেলা শিক্ষা কমিটির সিনিয়র সদস্য আহছান ফারুক, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সমাজকর্মী মোহাং সেলায়মান খান, সিনিয়ার সহকারি শিক্ষক এস. এম. দেলোয়ার হোসেন এসএমসি’র সদস্য মোহাং শহীদুল আলম, মোহাম্মদ মুসা, বেবী ইসলাম প্রমূখ ।

আলোচনা সভার শেষ পর্যায়ে স্কুল ম্যানেজিং কমিটির পক্ষ থেকে পরীক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন আবদুল বাকী সর্দ্দার জামে মসজিদের খতিব মাওলানা মফিজ উল্লাহ আল-কদেরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.