শিমুল হত্যার দুই আসামি ৫ দিনের রিমান্ডে

0
সিটিনিউজ ডেস্ক::সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যা মামলায় আদালত প্রধান আসামি পৌর মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই মিন্টু ও তার গাড়ি চালক শাহীন আলমকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
আজ বুধবার উভয় পক্ষের শুনানি শেষে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে শাহজাদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হাসিবুল হক মামলার অধিকরত তদন্তের স্বার্থে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।
এছাড়া শাহজাদপুর সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধরের আরেকটি মামলায় প্রধান আসামি মেয়র মিরুর জামিন আবেদন করলে বিচারক তা না মঞ্জুর করেন। আদালত থেকে বের হয়ে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবুল কাশেম।
সকাল সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জ জেলখানা থেকে পুলিশের কড়া পাহাড়ার মধ্যে শাহজাদপুর আদালতে ঐ ২ আসামিকে আদালতে হাজির করা হয়। আদালত চত্বর সহ পুরো উপজেলা পরিষদ এলাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।
উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ নেতা বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই অস্ত্রের মুখে মেয়রের বাড়িতে তুলে নিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মী ও বিজয়ের স্বজনরা মেয়রের বাসার সামনে মিছিল নিয়ে গিয়ে ইটপাটকেল ছোড়ে। তখন মেয়র মিরু ও তার ভাই শটগান দিয়ে গুলি ছুড়তে থাকে। এক পর্যায়ে সংবাদ সংগ্রহে যাওয়া মেয়রের গুলিতে সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল গুরুত্বর আহত হন।
পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে সাংবাদিক শিমুল মারা যান। এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে সারাদেশের গণমাধ্যম কর্মীরা। সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে পৌর মেয়র হালিমুলক হক মিরুকে প্রধান আসামি করে ১৮ জন নামীয়সহ অজ্ঞাত আরো ২০-২৫ নামে হত্যা মামলা দায়ের করেন।
একইভাবে ছাত্রলীগ নেতা বিজয় মারধর ঘটনায় তার চাচা এরশাদ আলী মিরুসহ তার ভাই ও ১১ জন সহযোগীকে নামীয় ও আরো সাতজন অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। এসব মামলায় গত ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকা শ্যামলী এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল মেয়র মিরুকে আটক করে। পরে পর্যায়ক্রমে মোট ১২ জনকে আটক করে পুলিশ।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.