সম্পাদক তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে নগর যুবলীগের শোক

0

সিটিনিউজ ডেস্ক :   বন্দর নগরী চট্টগ্রাম থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক পূর্বকোণের সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মো: মহিউদ্দিন বাচ্চু ও যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, মাহবুবুল হক সুমনসহ যুবলীগের নেতৃবৃন্দ । এক শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ।

বহুল প্রচারিত দৈনিক পূর্বকোণের সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে নগর যুবলীগের নেতৃবৃন্দরা বলেন, দেশ ও জাতি এক গুণী দেশ প্রেমিক নিষ্ঠাবান কর্মবীরকে হারালো সততা বস্তনিষ্ঠ ও আন্তরিকতায় দক্ষ নেতৃত্বের মাধ্যমে বহুমুখী প্রতিভার অধিকারী সকলের প্রিয় মুখ তসলিম ভাই তার বিচরণ ক্ষেত্রে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। দেশের প্রয়োজনীয় মুহূর্তে দেশ তার এক সূর্য সন্তানকে হারালো। যা কোনো ভাবেই পূরণীয় নয়।

দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী বুধবার সকালে ঢাকায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন ধরে দূরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন তসলিমউদ্দিন চৌধুরী। তার মৃত্যুতে চট্টগ্রাম সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

চট্টগ্রামের আঞ্চলিক দৈনিকগুলোর মধ্যে ঐতিহ্যবাহী এ পত্রিকাটি ১৯৮৬ সালের ১০ ফেব্রয়ারি প্রথম প্রকাশ পায়। সমৃদ্ধ চট্টগ্রাম গড়ার অঙ্গীকার নিয়ে পত্রিকাটি প্রতিষ্ঠা করেন মোহাম্মদ ইউছুফ চৌধুরী। শুরু থেকে প্রতিনিয়ত কাগুজে সংষ্করণ প্রকাশিত হয়ে আসলেও বিগত কয়েক বছর ধরে এর অনলাইন সংষ্করণও প্রকাশিত হচ্ছে নিয়মিত।

১৯৫৪ সালের ১ জানুয়ারি নগরীর একটি বেসরকারি হাসপাতালে জন্ম নেওয়া স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ১৯৮৯ সালের ১ ফেব্রুয়ারি দৈনিক পূর্বকোণের সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০০৭ সালের এপ্রিলে পূর্বকোণ গ্রুপের চেয়ারম্যান মনোনীত হন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.