সৌদি আরবে পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট নবায়ন

0

মোরশেদ রানা:: সৌদি আরবে অবস্থানরত  প্রবাসী বাংলাদেশিরা মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) নবায়নের জন্য ‘সৌদি পোষ্ট অফিসের মাধ্যমে পুরাতন পাসর্পোটের ফটোকপি এবং আকামা কপি জমা দিয়ে অল্প সময়ের মধ্যে নতুন এমআরপি সংগ্রহ করতে পারবে। ১লা অক্টোবর থেকে এ কার্যক্রম শুরু হবে। আপাতত রিয়াদে অবস্থিত ‘সৌদি পোষ্ট অফিসের ১৭ টি শাখায় এ কার্যক্রম চলবে, পর্যায়ক্রমে তা সারাদেশে বৃদ্ধি করা হবে।

প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে এবং প্রবাসী বাংলাদেশিদের সহজে সেবাদান নিশ্চিতকল্পে বাংলাদেশ দূতাবাস এ কার্যক্রম শুরু করছে। আগামী ১ অক্টোবর থেকে বাধ্যতামূলকভাবে রিডেবল পাসপোর্ট পুনরায় নবায়নের জন্য আবেদন জমা দিতে হবে। ৩০ সেপ্টেম্বরের পর দূতাবাসে এমআরপি রিইস্যু’র কোন আবেদন জমা নেয়া হবেনা।

তবে, নির্ধারিত ফি ১২৫ রিয়ালের অতিরিক্ত সৌদি পোষ্টের সার্ভিস র্চাজ মাত্র ৪০ রিয়াল এবং রিয়াদ ব্যতীত অন্য যেকোনো শহরের জন্য ৮০ রিয়াল সৌদি পোস্টের অফিসে জমা দিতে হবে। এ ব্যপারে দূূূতাবাসে রাষ্ট্রদূত গোলাম মসিহ সাাংবাদিকদের ব্রিফিং দেন।

এতে আরো উপস্থিত ছিলেন, মিশন উপ-প্রধান ড. মোহাঃ নজরুল ইসলাম, কাইন্সেলর ও কার্য্যালয় প্রধান ড. ফরিদ উদ্দিন আহমদ, কাজী নুরুল ইসলাম, প্রেস উইং কর্মকর্তা ফখরুল ইসলামসহ আরো অনেক।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.