চট্টগ্রামে মিটার রিডারদের অনির্দিষ্ট কালের কর্ম বিরতি

0

এইচ.এম.সাইফুদ্দীন : চট্টগ্রাম পল্লী বিদ্যুত সমিতি -২ এর সদর দপ্তর রাউজানের আওতাধীন মিটার রিডার কাম মেসেঞ্জার (চুক্তিভিত্তিক)৩য় বার শতাদিক লোক মানব বন্ধন, কর্মবিরতি সহ প্রতিবাদ সভা করেন। ১৮ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে পল্লীবিদ্যুত সমিতি-২এর প্রধান কার্যালয়ের সামনে এই কর্মবিরতি পালন করছেন এই স্লোগানে স্লোগানে “চুক্তি থেকে মুক্তি চাই” নিয়মিত চাকরি চাই । জানা যায়, চুক্তিভিত্তিক এসব মিটার রিডার কাম মেসেঞ্জার পদে কর্মরত আছেন ১১০ জন কর্মচারী।

আন্দোলন কারীরা লিখিত আবেদনে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানকে জোর দাবি জানিয়ে আসছে তাদের চাকুরী নিয়মিত করার জন্য। তারা জানান, অভিজ্ঞতা সম্পন্ন সনদধারীদের পুঃণ বহাল,এবং কাজের পরিমান কমানো সহ নানাবিদ সুবিধা দিতে হবে। একযোগে শুরু হওয়া মানববন্ধন দেশের ৮০ টি সমিতিতে চলছে বলে জানান আন্দোলনরতদের একজন বিকাশ রায়। এদিকে বৃহস্পতিবার সকাল ১২ টায় শুরু হওয়া কর্মবিরতি কালে তাদের যুক্তিক দাবী না-মানা পর্যন্ত চলবে বলে জানান আন্দোলন রত কমিটির সভাপতি কামরুল হোসেন আখন্দ এবং মতিয়ুর রহমান ।

তারা জানান ৮০ টি সমিতির মাধ্যমে ২কোটি ৩৪ লক্ষ গ্রাহক রয়েছে। তাদের সমস্ত মিটার রিডার আমাদের কম লোক দিয়ে এতদিন করানো হয়েছিল। যার কারনে আমরা কাজের চাপে জাতীয় দিবস, এমনকি পারিবারিক, সামাজিক আচার অনুষ্টান গুলোতে অংশ গ্রহন করতে পারতামনা।তারা বলেন ২০০০হাজার মিটার রিডিং এবং সম পরিমান বিল বিতরনে জন্য মিটার রিডার কাম মেসেঞ্জার প্রয়োজন হয় ১১৭০০ জন। কিন্তু বর্তমানে কর্মরত আছেন ৮১৪৯ জন।

সে অনুয়ায়ী ৩৫৫১ জন অতিরিক্ত কর্মীর কাজ আমাদের করতে হচ্ছে। যা সম্পুর্ণ অযুক্তিক ও জোর করে চাপিয়ে কাজ আদায় করার মত। তারা জানান আমাদের কর্মবিরতি অনির্দষ্ট কালের, দাবী না মানা পর্যন্ত আন্দোলন চলতে থাকবে।এতে উপস্তিত ছিলেন মোঃ মজিবুর রহমান,মোঃ তোলা মিয়া,মোঃ রাজা,মাহাবুল আলম,আব্দুর রহিম,মোঃ হাফেজুর রহমান প্রমূখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.